Header Ads

Header ADS

আমি, আব্দুল্লাহ আল মামুন

আমি আমার মত। হতে চাইনা কারু মত। কি হবে? অন্যের সাথে তুলনা করে। আমার স্বক্ষমতার মাঝেই আমার স্বপ্ন।।

"Self-realization is power for oneself"

বাংলাদেশকে নিয়ে ভারতের পুরোনো খেলা এবং রবীন্দ্রনাথের নোংরা কুকীর্তি। যা এখনও অনেক বাংলার কিছু জারজ মানতে পারে না। তাদের জন্য। (দুর্জন বিদ্বান হলেও পরিত্যাজ্য)। /// /// ৭ই অক্টোবর ২০১৯ ইং বুয়েটের ভয়নংকর একটি কালো রাত, জাতি ধ্বংসের দ্বারপ্রান্ত।

প্রবাসীদের নতুন ও রিনিও পাসপোর্ট এবং ই -পাসপোর্ট সহ ট্রাভেল পাস নিতে কোথায় যোগাযোগ করবেন।

"প্রবাসীদের জন্য পোস্ট"

বর্তমানে বাংলাদেশের অবস্থিত বাংলাদেশী হাই কমিশন অফিস কর্তৃক বা মালয়েশিয়া অবস্থিত বাংলাদেশ রাষ্ট্রদূত অফিস হতে একটি নতুন সংযোজন আনা হয়েছে।বাংলাদেশী হাইকমিশন কর্তৃক একটি এজেন্ট কোম্পানি নিয়োগ দেওয়া হয়েছে "এক্সপাট সার্ভিস" কোম্পানি। বাংলাদেশ রাষ্ট্রদূত অফিস এর এজেন্ট এক্সপাট সার্ভিস মুলত প্রবাসীদের মাধ্যম হিসেবে কাজ করবে।

নিচে দেওয়া ছবি থেকে আপনারা এই এক্সপাট সার্ভিস কোম্পানির নাম্বার ও ঠিকানা সংগ্রহ করতে পারবেন।

যেকোনো তথ্যের জন্য আপনারা এক্সপাট সার্ভিস অফিসের মোবাইল নাম্বারে যোগাযোগ করে আরো বিস্তারিত জানতে পারবেন।

 এ সম্পর্কে আমি খোঁজখবর নিতে গিয়ে যা বুঝলাম, আমার কাছে যা মনে হল:  মালয়েশিয়ায় অবস্থিত প্রবাসী শ্রমিক সহ অন্যান্য প্রবাসীদের সহজতোর ভাবে সকল সুবিধা প্রদানের লক্ষ্যেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মূলত প্রবাসী শ্রমিকদের উদ্দেশ্য করেই তাদের সঠিক ও প্রাপ্য সেবা প্রদানেই এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

মালয়েশিয়ার অবস্থিত হাইকমিশনে দালালদের দৌরাত্ম ও দালালদের কাছে প্রবাসী শ্রমিকদের প্রতারিত হওয়া একটা নিত্য নতুন ব্যাপার হয়ে দাঁড়িয়েছিল।  আমার মনে হয় যা এই এজেন্ট নিয়োগের মাধ্যমে এই সমস্যাগুলো সমাধান হতে পারে। এক্সপাট সার্ভিস এজেন্ট থেকে প্রবাসী শ্রমিকরা যে সুবিধা গুলো পেয়ে থাকতে পারেন তার মধ্যে উল্লেখযোগ্য  হল:

১) যেসব প্রবাসী ভাই ও বোন পাসপোর্ট রিনিউ এবং ই-পাসপোর্ট করতে ইচ্ছুক তারা এক্সপার্ট সার্ভিসে ইমেইল অথবা নাম্বারে এপয়েন্টমেন্ট সংগ্রহ করে তাদের দেয়া সময়ে এক্সপাট অফিসে হাজির হয়ে খুব অল্প সময়ে পাসপোর্ট এর সমস্ত কাজ সম্পন্ন করতে পারবেন।

 ২) যেসব প্রবাসী ভাই ও বোন অনলাইন এপ্লিকেশন ব্যাংকিং সম্পর্কে ধারণা নেই। অথবা লিখতে বা পড়তে পারেন না। এক্সপাট সার্ভিস অফিসে আপনার সমস্ত কাজ তারাই সম্পূর্ণ করে দেবে।

মালয়েশিয়া অবস্থিত বাংলাদেশি প্রবাসী সাধারণত কয়েক শ্রেণীর হয়ে থাকে ব্যবসায়িক চাকরিজীবী এবং শ্রমিক।

মালয়েশিয়া প্রবাসীদের একটা বড় অংশ আমরা শ্রমিক হিসেবে কাজ করি, এর ভেতরে অনেকেই অনলাইন অ্যাপ্লিকেশন, ব্যাংকিং সম্বন্ধে খুব কম ধারণা রাখেন। এমনকি আমাদের মাঝে এমনও শ্রমিক আছেন যারা লিখতে ও পড়তে পারেন না।
আর এই কারণে দালালদের কাছে প্রতারিত হয়ে থাকেন।

আসলে আমাদের এই শ্রমিকদের কথা চিন্তা করেই বাংলাদেশী হাইকমিশন থেকে এজেন্ট নিয়োগ দেওয়া হয়েছে। এই অফিস থেকে মূলত সেই সব শ্রমিকদের সেবা দেওয়া হবে যারা নিজের থেকে নিজে অনেক কিছুই করতে পারেন না।
বর্তমানে যে কেউ এক্সপার্ট সার্ভিস অফিসে গিয়ে ২৫ রিংগিত ফি দেওয়ার বিনিময়ে তাদের সমস্ত কাজ সেখানে খুব অল্প সময়ে বসে থেকেই করে নিতে পারবেন। 
ফি এর বিনিময়ে এক্সপাট সার্ভিস অফিস থেকে আপনারা সুবিধা পাবেন_  যেমন ছবি উঠানো, ব্যাংকিং করা, অনলাইনে এপ্লিকেশন করা থেকে সমস্ত কাজগুলো তারা নিজেরাই করে দেবে, আপনার থেকে সমস্ত কিছু শুনে। যা পূর্ববর্তীতে আমাদের নিজে নিজেই করতে হতো অথবা দালালদের শরণাপন্ন হতে হতো। 

যেগুলো কাজ সময় সাপেক্ষ সেগুলো অফিস থেকে টাইম অনুযায়ী পরবর্তী সময়ে রিসিভ করতে পারবেন। যেখানে কোন দালালে দৌড়ত্ব বা প্রতারণা ভয় থাকবে না। কেননা বাংলাদেশী হাই কমিশনের সহযোগী শাখা হিসেবেই এক্সপার্ট অফিস কাজ করবেন। 
এক্সপাট সার্ভিস মূলত বাংলাদেশ হাইকমিশন ও প্রবাসীদের মাধ্যম হিসাবেই কাজ করবেন।

বি: দ্র: নিজের থেকেই ফোন বা সরাসরি দেখা করেই ভাল ভাবে জেনে নিতে পারেন।

বাংলাদেশ আম্বাসি বা রাষ্ট্রদূত এর জি_মেইল ঃ
Gmail:
ss.lab.kl@gmail.com
fsl.lab.kl@gmail.com

নিচে ফোন নাম্বারঃ
+60392120267
+৬০৩৯২১২০২৬৭
CALL CENTRE 

ঠিকানা দেওয়া হলঃ

EXPAT SERVICES (KUALA LUMPUR)SDN BHD
Southgate Commercial Centre
Level 2, Block E, No-2, Jalan Dua Of
Jalan Chan Sow Lin-55200,
Kuala Lumpur





No comments

Theme images by mattjeacock. Powered by Blogger.