Header Ads

Header ADS

আমি, আব্দুল্লাহ আল মামুন

আমি আমার মত। হতে চাইনা কারু মত। কি হবে? অন্যের সাথে তুলনা করে। আমার স্বক্ষমতার মাঝেই আমার স্বপ্ন।।

"Self-realization is power for oneself"

বাংলাদেশকে নিয়ে ভারতের পুরোনো খেলা এবং রবীন্দ্রনাথের নোংরা কুকীর্তি। যা এখনও অনেক বাংলার কিছু জারজ মানতে পারে না। তাদের জন্য। (দুর্জন বিদ্বান হলেও পরিত্যাজ্য)। /// /// ৭ই অক্টোবর ২০১৯ ইং বুয়েটের ভয়নংকর একটি কালো রাত, জাতি ধ্বংসের দ্বারপ্রান্ত।

ভারতের ওয়াশিংটন পোস্ট এর সাংবাদিক রানা আইয়ুবীকে যুক্তরাজ্যের (ICFJ) সংলাপের উদ্দেশ্যে যাওয়ার প্রস্তুতি নিলে তাকে মুম্বাই বিমানবন্দরে এ্যারেস্ট দেখানো হয়।



রানা আইয়ুবী মুম্বাই বিমানবন্দরে থামলেন, যুক্তরাজ্যের যাওয়ার ঠিক আগে 'ইডি সমন' মেসেজ তার ফোনে আসে।

ওয়াশিংটন পোস্ট এর কলামিস্ট ও সাংবাদিক রানা আইয়ুবী ২৯ শে মার্চ মঙ্গলবার যুক্তরাজ্যে ফ্লাইটে উঠার সময় মুম্বাই বিমানবন্দরে থামেন, তিনি ইন্টারন্যাশনাল সেন্টার ফর জার্নালিস্ট (ICFJ) বক্তৃতা দেওয়ার উদ্দেশ্যে যুক্তরাজ্যে যাইতেছিলেন। তিনি এনফর্সমেন্ট ডিরেক্টরেটের বিরুদ্ধে তার কর্মসূচির আগে থেকে প্রকাশ করা সত্ত্বেও তাকে তলব করার অভিযোগ করেছেন।

রানা আইয়ুবী অভিযোগ করেন যে তাকে ইমিগ্রেশনে থামানোর পর তার ইনবক্সে 'ইডির সমন' এসেছে‌।

ইন্টারন্যাশনাল সেন্টার ফর জার্নালিস্ট (ICFJ) রানা আইয়ুবীর সমর্থনে বলেন ভারতীয় কর্তৃপক্ষ সাংবাদিক রানা আইয়ুবী কে আইনত হয়রানি করছে।

ICFC@Ranaayyubi এর সাথে দাঁড়িয়েছে এবং বলেছে আমরা ভারতীয় কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি পূর্ণ ব্যক্ত করছি যে, বহু পুরস্কার বিজয়ী ওয়াশিংটন পোস্ট এর সাংবাদিক রানা আইয়ুবী এর বিরুদ্ধে তাদের আইনি এবং ডিজিটাল হয়রানিমূলক প্রচারণা বন্ধ করতে।

আমার ধারনা ভারত তার কর্ম কাণ্ডে ভিতো  তাই এখন নতুন সংযজন।

No comments

Theme images by mattjeacock. Powered by Blogger.