Header Ads

Header ADS

আমি, আব্দুল্লাহ আল মামুন

আমি আমার মত। হতে চাইনা কারু মত। কি হবে? অন্যের সাথে তুলনা করে। আমার স্বক্ষমতার মাঝেই আমার স্বপ্ন।।

"Self-realization is power for oneself"

বাংলাদেশকে নিয়ে ভারতের পুরোনো খেলা এবং রবীন্দ্রনাথের নোংরা কুকীর্তি। যা এখনও অনেক বাংলার কিছু জারজ মানতে পারে না। তাদের জন্য। (দুর্জন বিদ্বান হলেও পরিত্যাজ্য)। /// /// ৭ই অক্টোবর ২০১৯ ইং বুয়েটের ভয়নংকর একটি কালো রাত, জাতি ধ্বংসের দ্বারপ্রান্ত।

"আমি আমার মত" আব্দুল্লাহ্ আল মামুন




 "আমি আমার মত"

আব্দুল্লাহ্ আল মামুন


আমি দেখতে পাই, বলেই তাই ভেবেছি।

আমি শুনতে পাই, বলেই তাই বুঝেছি।

অনুভূতি হয়, আমারি অনুভবের বলে।

আমার সফলতা, আমারি চেষ্টার বিফলে।

তাই তো-

হারিয়েই শিখেছি যা- হারাবো না ভবে,

পাওয়াই হলনা যা, তা হারালাম কবে।

হ্যাঁ আমি-

বাস্তবতায় ঠকেছি- তবে জিতেছি সেখানেই,

জিত চেয়েছ তুমি, জয়টাই আমার এখানেই।

চিরসত্য-

সবারিই আছে- দিতে পারে কে কি করে,

আমিই সুখী- বিলিয়েছি যে দু'হাত ভরে।

বিস্মিত-

বিদ্যুৎ রশ্মী না, জুনাকি হয়েই জ্বলি,

আলোকিত নয়, তবু দিশারি হয়েই চলি।

সর্বোদায়-

আমিই নির্ভীক- প্রতিবাদের উচ্চ স্বরে,

আমি দুর্বল, তোমারই অযাচিত মিথ্যাচারে।

আমি যে,

তুলনায় কারু না, তাই আমি অতুলনীয়,

সম্ভব করেছি, ইচ্ছাই যা-আমার করনীয়।


           আমি যে আমার মত, 

           হতে চাইনা কারু মত।

কি  হবে আর,

           অন্যের সাথে তুলনা করে। 

স্বপ্ন যে আমার-আমার সক্ষমতাই।  


প্রশ্নেরই  উত্তর-থাকে নীরবতায়।

শেষ আছে তাই, 

                 দেখবো শুরু নতুন ভোরে।

"অসমাপ্ত"

No comments

Theme images by mattjeacock. Powered by Blogger.