Header Ads

Header ADS

আমি, আব্দুল্লাহ আল মামুন

আমি আমার মত। হতে চাইনা কারু মত। কি হবে? অন্যের সাথে তুলনা করে। আমার স্বক্ষমতার মাঝেই আমার স্বপ্ন।।

"Self-realization is power for oneself"

বাংলাদেশকে নিয়ে ভারতের পুরোনো খেলা এবং রবীন্দ্রনাথের নোংরা কুকীর্তি। যা এখনও অনেক বাংলার কিছু জারজ মানতে পারে না। তাদের জন্য। (দুর্জন বিদ্বান হলেও পরিত্যাজ্য)। /// /// ৭ই অক্টোবর ২০১৯ ইং বুয়েটের ভয়নংকর একটি কালো রাত, জাতি ধ্বংসের দ্বারপ্রান্ত।

অতীত রেখে বর্তমান- বগুড়ার পর কক্সবাজার; ইফতারের আগ পর্যন্তও প্রাণে বাঁচার আকুতি জানিয়ে রক্ষা পেলেন না মোর্সেদ।

কয়েকদিন আগেই ঘটে গেল কাহালু বগুড়ায় পরপর দুইটি প্রকাশ্যে হত্যার ঘটনা। এর পর কক্সবাজারে, 
এরকম উল্লেখ করার মতো অনেক আছে প্রকাশ্যে হত্যার ঘটনা। তাহলে কি আমরা পশুমত হিংস্র নাকি পশুই হয়ে গেলাম।

সেই দিন কক্সবাজারে কি ঘটেছিল?

সোস্যাইল মাধ্যমে আমরা যতটুকু জানতে পারি তা ছিল এইরকম;

সেচ প্রকল্প নিয়ে বিরোধের জেরে কক্সবাজারে প্রকাশ্যে এক যুবককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়েছে, এ ঘটনায় প্রথমত কোনো মামলা হয়নি জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে হেফাজতে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার কক্সবাজার সদরের চারঘাটে ঘটনাটি ঘটেছে প্রত্যক্ষদর্শীরা জানান ইফতার কিনতে বাজারে যান মোরশেদ আলী, ঠিক তখনি তার ওপর অতর্কিত হামলা চালায় একদল সন্ত্রাসী।

প্রাণের আকুতি জানালেও রক্ষা পাননি তিনি।
ঘটনায় উপস্থিত এক ব্যাক্তি বলেন মোর্সেদ বার বার মিনতি করছিল আমাকে মারতে চাইলে ইফতারের পর মারো তোমরা। আমি রোজা আছি আমাকে এইটুকু সময় দাও।

এক প্রত্যক্ষ্যদর্শি জানায় আলাল জয়নাল সহ কয়েক জন চারদিক ঘিরে ধরে ছিল লোকজন বাঁচাতে আসলে তারা বাঁধা দেয়, বলে উপর থেকে অর্ডার আছে ওকে মেরে ফেলতে হবে
কেউ বাঁচাতে আসবে না।

কে এই উপরের পাওয়ার কার অর্ডার বাংলার প্রসাশন কি জানে? বাংলার মানুষ কি জানেন? আপনি কি জানেন?

আপনারা ভাবতে থাকুন; আমি আসছি অচিরেই আপনাদের সাথে মতামত শেয়ার করতে।

No comments

Theme images by mattjeacock. Powered by Blogger.